পাবনায় বেপরোয়া হয়ে উঠছে পাখি শিকারীরা - NSSB

পাবনায় বেপরোয়া হয়ে উঠছে পাখি শিকারীরা

বৃহস্পতিবার সকালে পাবনা জেলায় আশি মল্লিক নামে এক পাখি বিক্রেতাকে সাতটি টিয়া পাখিসহ আটকের পর জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

সকালে পাবনা জেলার নেচার এন্ড ওয়াইল্ডলাইফ কনজারভেশন কমিউনিটির প্রধান সমন্বয়কারী এহসান আলী বিশ্বাস সর্বপ্রথম আশি মল্লিককে শহরে পাখি বিক্রি করতে দেখে, পরে সংগঠনের অন্যান্য সদস্যদের সহযোগিতায় আশি মল্লিককে সাতটি টিয়া পাখিসহ আটক করা হয় । পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশি মল্লিককে অবৈধভাবে পাখি বিক্রির দায়ে জরিমানা করেন ।

জেলা প্রশাসক কবীর মাহমুদের উপস্থিতিতে পাখিগুলোকে আকাশে উড়িয়ে অবমুক্ত করা হয় , এসময় আরও উপস্থিত ছিলেন নেচার এন্ড ওয়াইল্ডলাইফ কনজারভেশন কমিউনিটির সদস্যরা।

এ ব্যাপারে নেচার এন্ড ওয়াইল্ডলাইফ কনজারভেশন কমিউনিটির প্রধান সমন্বয়কারী এহসান আলী বিশ্বাস বলেন ,প্রত্যেক প্রাণীই একটি নির্দিষ্ট পরিবেশে জন্ম গ্রহণ করে। সেই পরিবেশেই সে ধীরে ধীরে বেড়ে ওঠে। নিজস্ব পরিবেশের সাথে তার এক ধরণের সম্পর্ক গড়ে উঠে সেখানেই তাকে সবচেয়ে ভালো মানায় ,পাখি খাঁচায় নয় বরং প্রকৃতিতে সবচেয়ে ভালো মানায় । আর তাই আমাদের দেশিয় পাখি সংরক্ষনের জন্য গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে।