পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে প্রাধিকার

লেখক- মনজুর কাদের চৌধুরী

“Keep Around Clean, Make Environment Green “- এই স্লোগানে আজ টিলাগড় ইকোপার্ক এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালায় প্রাধিকার।

“Keep Around Clean, Make Environment Green “- এই স্লোগানে আজ টিলাগড় ইকোপার্ক এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালায় প্রাধিকার। আজ সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত এই অভিযান চলে। এতে সহযোগিতায় ছিল বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), সিলেট জেলা ও ভূমিসন্তান বাংলাদেশ এরপর তারা এক আলোচনায় অংশ নেয়। সেখানে এই কাজকে এগিয়ে নেয়ার সংকল্প করেন ভলান্টিয়াররা। তারা জানান , পলিথিন গাছের পানিশোষন ক্ষমতা বন্ধ করে দেয়, শিকড় গজাতে এবং নতুন বংশবৃদ্ধিতে প্রভাব ফেলে। ইকোপার্কের মতো জায়গায় শুধু রাস্তার পাশেই রয়েছে ছয় বস্তা পলিথিন । এছাড়া টিলার গাছের শিকড়ে শিকড়ে আছে পলিথিনের জঞ্জাল ।  তারা এক্ষেত্রে কর্তৃপক্ষের দৃষ্ঠি কামনা করেন।

প্রাধিকারের পক্ষ থেকে ইকোপার্কের ভিতরে ও বাইরের দোকানগুলোতে   ময়লা রাখার জন্য ঝুড়ি উপহার দেয়া হয়।

সবাইকে ধন্যবাদ জানান প্রাধিকারের সভাপতি মনজুর কাদের চৌধুরী ও সাধারণ সম্পাদক আব্দুল মজিদ উজ্জ্বল। ভূমিসন্তান বাংলাদেশের সমন্বয়কারী আশরাফুল কবির  জানান, প্রাধিকারের এরকম একটি উদ্যোগের সাথে  থাকতে পেরে আমি সতিই গর্বিত এবং ভবিষ্যতে আমরা সবসময় আপনাদের সাথে থাকতে পারবো বলে আশা করছি ।

error: Content is protected !!